• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১০:৪৬ অপরাহ্ন |
  • Bangla Version
নিউজ হেডলাইন :
করোনা শনাক্তের হার ১৫ শতাংশের বেশি, মৃত্যু ১ The Ultimate Guide To Dating Laotian Women Who Are Jordanian Mail Order Brides? ‘বিরসকাব্য’ হয়ে যায় ‘বউয়ের জ্বালা’! নাটকের উদ্ভট নাম নিয়ে মোশাররফ করিমের হতাশা ইয়াশ রোহানের প্রিয় অভিনেতা সেদিন টি–শার্ট পরে বিয়ে করতে বাধ্য হয়েছিলেন ইরফান বরাবরই আমরা রবীন্দ্রনাথের কাছে ফিরি অন্তরঙ্গ দৃশ্যে অভিনয় নিয়ে মুখ খুললেন এমিলি ভেবেছিলাম মরেই যাব, প্রতিদিন ৩০ ওষুধ ও ইনজেকশন নিতে হয়েছে : মৌনি রায় তবে কি অন্তঃসত্ত্বা দীপিকার সংসারে ভাঙনের সুর? সমরেশ মজুমদারের প্রয়াণ দিবস শাহিদ-কারিনার সম্পর্ক ও বিচ্ছেদ নিয়ে মুখ খুললেন ইমতিয়াজ আলি নীলফামারীতে পরিবার পরিকল্পনা বিষয়ক কর্মশালা সিরাজগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ অ্যাম্বুলেন্সে এসে ভোট দিলেন অসুস্থ বৃদ্ধ পাকুন্দিয়ায় জাল ভোট দেওয়ায় তিন জনকে সাজা

রাজায় রাজায় যুদ্ধ আজ

খেলাধুলা ডেস্ক ইতিহাস-ঐতিহ্য কিংবা অর্জনের হিসাবে এখনও রিয়াল মাদ্রিদ থেকে অনেকখানি পিছিয়ে ম্যানচেস্টার সিটি। তবে গত কয়েক বছরে এই ইংলিশ ক্লাবটির উন্নতি ছিল অভাবনীয়। সর্বশেষ তারা ট্রেবল জিতে সবাইকে যেন সেই এগিয়ে যাওয়ার গল্পটাই শোনায়। এবারও সিটি আছে চেনা ছন্দে। চ্যাম্পিয়ন্স লিগের বর্তমান রাজা তারাই। 

অন্যদিকে দু-একটা মৌসুমে খুব একটা সুবিধা করতে না পারলেও এই প্রতিযোগিতার সর্বকালের রাজা যে রিয়ালই, সেটা ভুললেও চলে না। আজ আবার এই রাজায় রাজায় যুদ্ধ। ম্যানচেস্টারের ইতিহাদে বাংলাদেশ সময় রাত ১টায় মুখোমুখি হবে দু’দল। প্রথম লেগে ৩-৩ গোলে ড্র হওয়ার পর এই ম্যাচে জয়ের ওপরই নির্ভর করছে কার হাতে যাবে সেমির টিকিট। অর্থাৎ জেতা দলই চলে যাবে সেমিতে।

ম্যাচটি ইতিহাদে বলে চিন্তাটা বেশি রিয়ালের। ঘরের মাঠে ম্যানসিটি কতটা শক্তিশালী অন্তত আগেরবারই টের পেয়েছে রিয়াল। তারা ভরা দল দিয়েও ম্যানচেস্টারে গিয়ে চার গোল হজম করে তারা। তার আগের দু’বারও ইতিবাচক ফল নিয়ে মাদ্রিদে ফিরতে পারেনি ক্লাবটি।এমন অতীত রিয়াল চাইবে না পুনরায় ফেরাতে। যে পথে তাদের মূল ভরসা আক্রমণের পাশাপাশি রক্ষণও। ভিনিসিয়ুস জুনিয়র, রদ্রিগো ছাড়াও এবার আশার নাম বেলিংহাম। দেশের মাটিতে ইংলিশ তরুণ বেলিংহামকে নিয়ে নতুন কৌশল আঁটতে পারেন রিয়াল কোচ কার্লো আনচেলত্তিও।

তবে দু’দলের মধ্যে আসল টক্করটা হবে রক্ষণভাগে। রিয়াল চাইবে প্রতিপক্ষ গোলমেশিন আর্লিং হালান্ডকে বোতলবন্দি করে রাখতে। আর তেমনটা হলে ভুগতে হবে ম্যানসিটিকে। কারণ হালান্ড কিংবা ফোডেনের মতো সুপার ফর্মে থাকা তারকার পথ আটকাতে রিয়ালের আছে রুডিগার-মেন্ডির মতো রক্ষণ সেনানী। ঠিক তেমনি ভিনি-রদ্রিগোদের গতি থামাতে সিটি ওয়াকার, স্টোন্সরাও পুরোদমে প্রস্তুত থাকবেন।এর মাঝে যারা ফাঁকফোকর বের করে জালে বল পাঠাতে পারবে, দিন শেষে তারাই হাসবে বিজয়ের হাসি। আর লিড নিতে পারলেই হয়তো পরিকল্পনা বদলে রক্ষণাত্মক কৌশল মেনে চলতে পারে এগিয়ে যাওয়া দল। কারণ যেভাবেই হোক জয়টা দরকার তাদের। সেটা এক গোল কিংবা দুই গোলের ব্যবধান হলেও সমস্যা নেই। ম্যাচের আগে পা মাটিতে রেখেই আশার কথা শুনিয়েছেন সিটির কোচ গার্দিওলা। 

তাঁর সামনে চ্যাম্পিয়ন্স লিগের অলটাইম কিং। তাদের কীভাবে আটকে আরেকবার এই প্রতিযোগিতার শ্রেষ্ঠত্ব অর্জন করবেন, সেটাই ভাবছেন তিনি। একই রাতে আরেকটি বিগ ম্যাচ হবে অ্যালিয়াঞ্জ অ্যারেনায়। প্রথম লেগে আর্সেনালের সঙ্গে ২-২ গোলে ড্র করা বাভারিয়ানরা বুন্দেসলিগা হারিয়ে এখন চ্যাম্পিয়ন্স লিগে দারুণ কিছু করার আশায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.